ঢাকা, বুধবার, ১ মে, ২০২৪

কলাপাড়ায় কুপিয়ে ছাত্রলীগ নেতার ডান হাতের কব্জি কর্তন

পটুয়াখালীর কলাপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দু’দফায় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এ সময় ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক রাকিবুল (২২) কে কুপিয়ে ডান হাতের কব্জি কর্তন করেছে। বুধবার রাত নয়টায় তেগাছিয়া বাজার সংলগ্ন ব্রিজের ঢালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি তরিকুলের ভাই রায়হান(২৫) গুরুতর আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎসক রাকিবুল ও রায়হানকে প্রথমে চিকিৎসার জন্য বরিশাল শের—ই—বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। বৃহস্পতিবার তাদের ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরন করা হয়েছে।


মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক আহত রাকিবুল জানান, বুধবার রাত নয়টার দিকে সে তেগাছিয়া বাজার থেকে মটোরসাইকেলে নিজ বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয়। এসময় ব্রিজ সংলগ্ন এলাকায় পৌছলে তাকে এলোপাথারী কুপিয়ে ডান হাতের কব্জি কেটে ফেলে ছাত্রলীগ সভাপতি তরিকুল ও তার ভাই রায়হানসহ বেশ কয়েকজন দুর্বত্ত।


এছাড়াও তার বাম হাত এবং মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করা হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসে।

এ ব্যাপারে আহত রায়হানের মামা মমিন বিশ্বাস জানান, দু’বছর আগে রাকিবুল রায়হানকে কুপিয়ে গুরুতর জখম করে। এ নিয়ে একটি মামলা পটুয়াখালী জেলা আদালতে চলমান। ওই মামলা প্রত্যাহারের জন্য রায়হানকে চাপ দিয়ে আসছে। মামলা প্রত্যাহার না করায় রাকিবুল তার বাহিনী নিয়ে রায়হানকে বুধবার সন্ধ্যায় কুপিয়ে গুরুতর জখম করেছে।


এ ব্যাপারে কর্তব্যরত চিকিৎসক ডাঃ মাইনুল হাসান বলেন, রাকিবুল ও রায়হান দু’জনের অবস্থাই গুরুতর। এদের দু’জনকেই তাৎক্ষনিক বরিশাল শের—ই— বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কোন পক্ষই অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ads

Our Facebook Page